৯৯৯ অ্যাপসে জরুরি সেবা

সর্বশেষ আপডেট ডিসেম্বর ০৪, ২০১৬, রবিবার

ছবিসূত্র : ইন্টারনেট থেকে প্রাপ্ত

পুলিশ, ফায়ার সার্ভিস বা এ্যাম্বুলেন্স সেবার জন্য আপনি ৯৯৯ এ টোল ফ্রি কল করতে পারেন। কিন্তু আপনি নিজেই যাতে আপনার নিকটস্থ পুলিশ বা ফায়ার সার্ভিস সাথে যোগাযোগ করতে পারেন, ৯৯৯ হেল্প ডেস্ক অ্যাপে জরুরি সেবা নামে একটি ফিচার রাখা হয়েছে। অ্যাপের এই ফিচারটি ব্যবহার করে জরুরি মুহূর্তে সেবা পেতে পারেন খুব সহজেই।

এই ফিচারটি ব্যবহার করতে ৯৯৯ অ্যাপের হোম পেজ থেকে জরুরী বাটনে ক্লিক করুন। ক্লিক করার পর ৩টি অপশন আসবে যার মধ্যে রয়েছে পুলিশ, ফায়ার এবং হাসপাতাল। আপনার দরকারি জরুরি সেবাটি সিলেক্ট করুন। সিলেক্ট করার পর নতুন পেজে আপনার লোকেশন সহ নিকটস্থ পুলিশ, হাসপাতাল, ফায়ার সার্ভিসের লোকেশন দেখা যাবে এবং টেলিফোন আইকনের মত একটি কল বাটন থাকবে সেখানে ক্লিক করলে ওই থানা বা ফায়ার ষ্টেশনে কল চলে যাবে। তবে এই সেবাটি পাওয়ার জন্য আপনার ইন্টারনেট কানেকশানটি অন রাখতে হবে। 

এছাড়াও আপনার প্রয়োজন অনুযায়ী ম্যাপে সার্চ করার অপশনে যে কোন এলাকার নাম লিখে দিলেই ওই এলাকার থানা, হাসপাতাল, ফায়ার ষ্টেশনের নাম নম্বর ও অবস্থান দেখাবে। বিভাগ, জেলা বা থানা পর্যায়ে আপনি সহজেই পুলিশ, ফায়ার সার্ভিস কিংবা হাসপাতালে নম্বর খুঁজে পাবেন এই অ্যাপসে, তার জন্য আপনাকে ম্যাপের নিচের ডান পাশের বাটন সিলেক্ট করে নিতে হবে। বিভাগ, জেলা এবং থানা সিলেক্ট করে আপনি আপনার কাঙ্খিত নাম্বার খুঁজে নিতে পারেন। তাছাড়া বাম পাশের বিস্তারিত বাটনে ক্লিক করলে পাবেন আপনার সেবা সংক্রান্ত বিভিন্ন ধরনের জরুরী লেখাগুলো ।